Friday, April 10th, 2020




অ্যাম্বুলেন্স চালক করোনায় আক্রান্ত, চিকিৎসকসহ অন্যান্যরা কোয়ারেন্টিনে

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক অ্যাম্বুলেন্স চালক (৩৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করা পরীক্ষায় তার আক্রান্তের বিষয়টি শনাক্ত হয়।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) মো. জসিম উদ্দিন গতকাল বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সব চিকিৎসক, রোগী ও কর্মচারীদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

ইউএইচএফপিও মো. জসিম উদ্দিন বলেন, ‘করোনা সন্দেহে গত বুধবার অ্যাম্বুলেন্স চালকের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। এরপর গতকাল বৃহস্পতিবার সকালে পরীক্ষার জন্য তা ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হয়। রাতে তার পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়। তাতে ওই কর্মচারীর শরীরে করোনাভাইরাস “পজিটিভ” বলে নিশ্চিত করা হয়।’

পরে অ্যাম্বুলেন্স চালককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে এবং চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। কোয়ারেন্টিন থাকার নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের সব চিকিৎসক, রোগী ও কর্মচারীদের, জানান জসিম উদ্দিন।

উপজেলায় করোনা রোগী শনাক্তের পর পরবর্তী কী ব্যবস্থা নেওয়া হবে সে ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন ইউএনও রুবেল মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ